সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

2e48945508c1378657912b44d76d6467.jpg

উপকারী টিপস নেইল পলিশ রিমুভারের বিকল্পসমূহ

পারফিউমে ব্যবহৃত উপাদান এ্যাসিটোন নেইল পলিশ রিমুভার হিসেবে ভাল কাজ দেয়। একটি সুতির কাপড়ে সামান্য পারফিউম নিয়ে নখে ঘষুন। নেইল পলিশ উঠে আসবে।

নেইল পলিশ পরিবর্তনের জন্য অনেকেই ঘন ঘন নেইল পলিশ রিমুভার ব্যবহার করে থাকেন। কিন্তু এতে ব্যবহৃত রাসায়ণিকের কারণে এর অধিক ব্যবহার নখের জন্য ক্ষতির কারণ হতে পারে। তাই আসুন, আজ আমরা এমন কিছু জিনিসের নাম জেনে নিই যা নেইল পলিশ রিমুভার হিসেবে ব্যবহার করা যেতে পারে।

নেইল পলিশ: জ্বী হ্যাঁ, নেইল পলিশ দিয়েই নেইল পলিশ ওঠানো যেতে পারে। পুরনো নেইল পলিশের ওপর নতুন নেইল পলিশের একটি ভারী কোটিং দিন এবং শুকিয়ে যাওয়ার পূর্বেই তা মুছে ফেলুন। নতুন এবং পুরনো- দুই নেইল পলিশই উঠে আসবে।

গরম পানি: যাদের নখ দুর্বল, তাদের জন্য এ পদ্ধতি অনেক উপকার দেবে। সহনীয় মাত্রার গরম পানিতে ১৫ মিনিট আঙুল ডুবিয়ে রাখুন। তারপর ঘষে তুলে ফেলুন।

পারফিউম: পারফিউমে ব্যবহৃত উপাদান এ্যাসিটোন নেইল পলিশ রিমুভার হিসেবে ভাল কাজ দেয়। একটি সুতির কাপড়ে সামান্য পারফিউম নিয়ে নখে ঘষুন। নেইল পলিশ উঠে আসবে।

হেয়ার স্প্রে: যদি আপনার কাছে হেয়ার স্প্রে বা হেয়ার ক্রিম থাকে, তবে তা দিয়েই কাজ হবে। পূর্বের পদ্ধতির মতো সামান্য পরিমাণ হেয়ার স্প্রে বা হেয়ার ক্রিম নিয়ে নখে ঘষুন। কয়েক মিনিটের মধ্যেই নেইল পলিশ উঠে আসবে।

টুথপেস্ট: আমরা অনেকেই জানিনা যে, টুথপেস্টও নেইল পলিশ রিমুভার হিসেবে খুব ভাল কাজ করে। আগের পদ্ধতি দুটোর মতোই, সামান্য পরিমাণ টুথপেস্ট নিয়ে নখে লাগান। কিছু সময় রেখে এরপর ঘষে তুলে ফেলুন। টুথপেস্ট ও নেইল পলিশ দুটোই সহজে উঠে আসবে।

এছাড়া, ভিনেগার এবং টকজাতীয় ফলের মিশ্রণ দিয়েও নেইল পলিশ সহজেই নখ থেকে তোলা যাবে।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

নেলপলিশ, রিমুভার, টুথপেস্ট, পারফিউম, বিকল্প-উপায়